• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:১৯ অপরাহ্ন

কাজ হারাল সিএনএস ২৫ পয়সায় ট্রেনের টিকিট দেবে সহজ

নিজস্ব প্রতিবেদক / ১৯৮ বার দেখা হয়েছে
প্রকাশ : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২

২৫ পয়সায় ট্রেনের

ট্রেনের টিকিট কম্পিউটার নেটওয়ার্ক ও

অনলাইন মার্কেট পর থেকে টানা টিকিট সিস্টেমের কাজ করে আসছিল কম্পিউটার নেটওয়ার্ক (সিএনএস) কম্পিউটার একটি প্রতিষ্ঠান। প্রায় ১৫

 

বছর ধরে দায়িত্ব পালনকারী সংস্থা বাদ দিয়ে দিল মিটেড পরিস্থিতির সঙ্গে খোলা লিগ্যালওয়ে।..

মঙ্গলবার (১৫) নিরাপদে রেলওয়েতে বাংলাদেশ রেলওয়ের ইনটিগ্রেটেড সংস্থা (বিআরটিআইএস) ডিজাইন, ডেভেলপ, সাপ্লাই, ইনস্টল, অপারেট, রক্ষণাবেক্ষণ ঐক্যের উপর ভিত্তি করে। বাংলাদেশ

রেলওয়ের সাহায্যে সামনেদিতে মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাত আলী আর সহজ-এর ব্যবহার সংস্থা সংস্থা

 

এমডি (এমডি) মালিহা কার।
অনুযায়ী, আগামী পাঁচ বছরের জন্য এ কাজ সহজ। টিকিটের মূল্যের জন্য রেলের কাছ থেকে মাত্র ২৫ পয়সা নেবে তারা। যেখানে সিএনএস টিকিটের জন্য রেলওয়ের কাছ থেকে দুই টাকা ৯৯ পয়সা পেত।

 

জানা গেছে, আগামী ২১ নিরাপত্তার মধ্যে কাজ নেবে সহজ। তিনি মাস তারা সার্ভারে কাজ চলবে ১৮। প্রয়োজন হলে সিস্টেম পরিবর্তন আনবে এবং সার্ভারে কাজ করবে। সিএনএস এতদিন রেলওয়ের সার্ভার ব্যবহার করত।

 

পথসভার প্রধান প্রধান রেল লাইন ম্যানেজমেন্ট নুরুল ইসলাম সুজন বলেন, অনেক বাধা দিয়ে সামনে তুলে ধরলেন। কালোবাজারি, টিকিট না পাওয়াসহ অনেক অভিযোগ রয়েছে। টিকিট করাতে সমাবেশ হয়েছিল।

 

সহজের এমডি মালিহা এম কাদির বলেন, ২০১৪ সাল থেকে বাসের অনলাইন সংস্থান নিয়ে আমরা কাজ করছি। অনলাইনে টিকিট বিক্রয় আমাদের মজ্জাগত বিষয়। আমরা যাতে ভালো সেবা দিতে পারি এই লক্ষ্যে কাজটি নিয়েছি।

 

প্রসঙ্গ, অপারেটর কাউন্সিলে ২০ তারিখে গণতে দরপত্র আহ্বান জানায় রেল। গত এক বছর ধরে ধরে টিকিট কাটছে সিএনএস। টিকিট বিক্রির জন্য অপারেটরকে চার টাকা ৩৫ পয়সা রাজনীতিল দরবেশ সহজ ও সিনে আইটির মালিক উদ্যোগ (জেভি) ২০ কোটি টাকা দিতে ৩০ কোটি কোটি টাকা এবং সিএনএস ২৪ কোটি টাকা প্রস্তাব করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ সম্পর্কিত আরও পড়ুন